৪ঠা অক্টোবর, ২০২২ ইং সকাল ৭:৩৩
ব্রেকিং নিউজ
বোরহানউদ্দিনে চেয়ারম্যান কর্তৃক রাতের আধারে জমি দখলের অভিযোগ হাশেম রেজার বিরুদ্ধে কথিত বানোয়াট সংবাদ প্রকাশ: সাইবার ট্রাইব্যুনালে মামলা ভোলায় শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হওয়ায় কামাল হোসেনকে সংবর্ধনা সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়েই বাংলাদেশের জন্ম-ভোলায় তোফায়েল আহমেদ  নানা আয়োজনের মধ্য দিয়ে দৌলতখান ও বোরহানউদ্দিনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত বোরহানউদ্দিনে মাদকাসক্ত সন্ত্রাসী মাসুমের খুঁটির জোর কোথায় বোরহানউদ্দিনে পুলিশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে চেয়ারম্যান কর্তৃক রাতের আঁধারে জমি দখলের অভিযোগ ভোলায় ইয়াবা ব্যবসা করে কোটিপতি সাংবাদিক জাকির চরফ্যাশনে যৌতুকের দাবীতে স্ত্রীকে নির্যাতন চালিয়েছে পাষন্ড স্বামী ভোলায় সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

ভোলায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : Tuesday, April 19, 2022,
  • 169 Time View

ক্রাইম বিডি ডেক্স।

ভোলা সদর উপজেলায় বিরোধীয় জমিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর করে ঘর উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ রয়েছে দখলকারীরা ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে প্রকৃত মালিকদেরকে হুমকিসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

মঙ্গলবার দুপুর ২টার দিকে ভোলা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে এমন অভিযোগ করেন মৃত মগবুল আহমেদের কন্যা পারভিন আক্তার, মনির ও মাইনুদ্দিন। এসময় পারভীন আক্তারের পক্ষে তার স্বামী ইউসুফ চিশতি লিখিত বক্তব্যে বলেন, ভোলা পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের চরজংলা মৌজার তিন একর ২৫শতাংশ জমি নিয়ে পারভিন আক্তারসহ স্থানীয় মনির, মাইনুদ্দিন ও মো. কবিরের সাথে ওই এলাকার মৃত মো. হাদিসের ছেলে সন্তানদের সাথে বিরোধ চলে আসছে। এ নিয়ে গত কয়েক বছর ধরে আদালতে মামলা চলামান রয়েছে। এ জমির ওপর উচ্চ আদালত নিষেধাজ্ঞা জারি করেছে। এতো কিছুর পরও হাদিসের ওয়ারিশ বাহাদুর ও নাজমা গংরা আদালতের নিষেধজ্ঞা অমান্য করে স্থানীয়দের জমি দখল করে ঘর উত্তোলন করে আসছে। এ নিয়ে পৌরসভা লোকজন বাঁধা দিতে গেলে সন্ত্রাসীদের দিয়ে তাদের ওপরও হামলা করেন বাহাদুর ও নাজমা গংরা।

তিনি আরো অভিযোগ করেন, ১৯৬৭ সালে পারভীন আক্তারের বাবা মগবুল আহমেদ জনৈক আব্দুর রশিদের কাছ থেকে এসএ ৪৩৯ নং খতিয়ানের ৩৬৪১, ৩৬৫২, ৩৬৫৩ নং দাগে ১১ শতাংশ জমি খরিদ করে বসত ঘর উত্তোলন করে বসবাসসহ ভোগ দখল করে আসছেন। মগবুল আহমেদের মৃত্যুর পর তাঁর ওয়ারিশরা চাকরিসুত্রে বিভিন্ন স্থানে অবস্থান করছেন। বর্তমানে ওই বাড়িতে কেউ বসবাস করছেন না। এই সুযোগে বিক্রেতা আব্দুর রশিদের ওয়ারিশ বাহাদুর, ফয়সাল, রাসেল, জেসমিন, নাজমা গং ঘর বাড়ি জবর দখলের পায়তারা শুরু করে। এ নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। সম্প্রতি আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঘর উত্তোলনের চেষ্টা করে। বিষয়টি জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল দিয়ে জানালে পুলিশ গিয়ে কাজ বন্ধ করে। পুলিশ চলে আসার পর ওই যায়গায় তিনটি টিনের ঘর উত্তোলন করেন।

লিখিত বক্তব্যে আরও অভিযোগ করা হয়, জমির বিরোধকে কেন্দ্র করে আদালতে মামলা করে সুবিধা করতে না পেরে বাহাদুর ও নাজমা গং মিথ্যা ধর্ষণ ও নারী নির্যাতন মামলা দিয়ে জমির প্রকৃত মালিকদেরকে হয়রানির করছে। এ পর্যন্ত নাজমা ও তাঁর পক্ষের লোকজন জমির মালিকদের বিরুদ্ধে ১০টির অধিক মিথ্যা মামলা দিয়েছে। ইতোমধ্যে অনেক মামলা আদালতে মিথ্যা প্রমানিত হওয়া আসামীরা খালাশও পেয়েছেন। আবর কিছু মামলা স্থানীয় শালিশের মাধ্যমে টাকার বিনিময়ে মিমাংশা হয়েছে। তাদের মামলার ভয়ে জমির প্রকৃত মালিকরা আঙ্কিত রয়েছে। বাহাদুর ও নাজমাদের অত্যাচারে এলাকার আরও বেশ কয়েকটি পরিবার অতিষ্ঠ হয়ে পড়েছে। তারা বিষয়টি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে অভিযুক্ত নাজমা ও বাহাদুরের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদেরকে না পাওয়ায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From Ashraftech.Com
AshrafTech