৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ বিকাল ৪:০৯
ব্রেকিং নিউজ
দৌলতখানের খাদ্য গুদামের কর্মকর্তা আলাউদ্দিনের বিরুদ্ধে চাল পাচারসহ নানা অনিয়মের অভিযোগ ভোলা প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির পক্ষ থেকে সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য কে ফুলের শুভেচ্ছা ও মতবিনিময় 3 Safe & Simple Ways to Update Device Drivers in Windows 10 ভোলা প্রেসক্লাবের নির্বাচন সভাপতি হাবিবুর রহমান সম্পাদক অমিতাভ অপু নির্বাচিত ভোলা প্রেসক্লাবের নির্বাচন-২০২২ সভাপতিসহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৯ প্রার্থী বিজয়ী ৩১ ডিসেম্বর সহ সভাপতি ও সম্পাদক পদে নির্বাচন ভোলায় শেখ ফজলুল হক মনি’র ৮৪ তম জন্মদিন পালিত অসুস্থ স্বামীকে বাঁচানোর জন্য স্ত্রীর সাহায্যের আবেদন লর্ডহার্ডিঞ্জ ফাজিল ডিগ্রী মাদ্রাসায় ২০২২ সালের আলিম পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া বোরহানউদ্দিনে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ ও সংবাদ সংম্মেলন দলের বিরুদ্ধে নির্বাচন করেও ভালুকা ১নং উথুরা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী রাজিব মন্ডল

ভোটার তালিকা হালনাগাদ শুরু

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, জুলাই ২৫, ২০১৭,
  • 500 Time View

সারাদেশে নতুন ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু করেছে নির্বাচন কমিশন। আজ মঙ্গলবার থেকে তথ্য সংগ্রহের কাজ শুরু হয়ে চলবে ৯ আগস্ট পর্যন্ত।

বেলা ১১টায় ময়মনসিংহের টাউনহলের তারেক স্মৃতি মিলনায়তনে ভোটার হালনাগাদ কার্যক্রম উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা ও ৪ কমিশনার।

এর আগে নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, মঙ্গলবার থেকে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের তথ্য সংগ্রহ শুরু করা হচ্ছে। ৯ আগস্ট পর্যন্ত তথ্য সংগ্রহের এ কাজ চলবে। ২০১৭ সালের ভোটার তালিকা হালনাগাদে প্রায় ৩৫ লাখ নতুন ভোটার যুক্ত হতে পারে।

এ ব্যাপারে মোহাম্মদ আবদুল্লাহ আরও বলেন, ২০১৮ সালের জানুয়ারিতে যাদের বয়স ১৮ হবে এবং যারা বিভিন্ন কারণে ভোটার হতে পারেননি কেবল তাদের ভোটার করা হবে। এ ধাপে ২০০০ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম এমন নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে।

তবে রোহিঙ্গা অধ্যুষিত ৪ জেলার ৩০টি উপজেলায় বিশেষ নজর রাখছে নির্বাচন কমিশন। এসব উপজেলা গুলো হচ্ছে- কক্সবাজার সদর, চকোরিয়া, টেকনাফ, রামু, পেকুয়া, উখিয়া, মহেশখালী ও কুতুবদিয়া, বান্দরবান সদর, রুমা, থানচি, বোয়াংছড়ি, আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি, রাঙামাটি সদর, লংগদু, রাজস্থলী, বিলাইছড়ি, কাপ্তাই, বাঘাইছড়ি, জুরাছড়ি, বরকল এবং চট্টগ্রামের বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগড়া ও বাঁশখালী। এ ছাড়া ১৯ জেলার ৬৫ উপজেলাকে দুর্গম এলাকা হিসেবে চিহ্নিত করেছে কমিশন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From Ashraftech.Com
AshrafTech