১২ই আগস্ট, ২০২২ ইং সন্ধ্যা ৭:০৮
ব্রেকিং নিউজ
উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারের বিকল্প নাই-এমপি শাওন। বিএনপি ১৪ বছর ধরে রাজপথ দখলের কথা বলছে রাজপথ দখল করা অত সহজ নয়- তোফায়েল আহমেদ  শোকের মাতমে ভোলার আকাশ বাতাস প্রকম্পিত, ভোলায়  আলমের  দাফন সম্পন্ন ভোলায় তোফায়েল আহমেদ ও এমপি মুকুলের সম্মান হানীর প্রতিবাদ ছাত্রলীগের সংবাদ সম্মেলন ভোলায় পুলিশ বিএনপি সংঘর্ষে নিহত-১, পুলিশসহ অর্ধ শতাধিক আহত, আটক-৬ প ভোলায় নিউজ টুয়েন্টি ফোর এর ৭ম বর্ষে পদার্পণ উৎসব পালিত ভোলায় বাপ ছেলেকে কুপিয়ে জখম করেছে রেকর্ড রুমের দালাল ইউসুফ ভোলা মডেল থানার উদ্যোগে মাদক, ইভটিজিং প্রতিরোধ সভা ও সিসি ক্যামারা স্থাপণ দৌলতখানে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীন ও ভূমিহীনদের ঘর নির্মাণে অনিয়ম ও দূর্নীতি অভিযোগ লালমোহন ও তজুমদ্দিনে ভূমিহীন ৪৪০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঘরের চাবি হস্তান্তর

ধর্ষিতা ও আমাদের সমাজ ব্যবস্থা

মোঃ হাসিবুর রহমান হাসিব
  • Update Time : Friday, March 19, 2021,
  • 463 Time View

কখন আমরা মানুষ হবো , কখন বদলাবে আমাদের বিবেক , রুচি, মনুষ্যত্ব , আচার আচরণ , হীন-মনমাষিকতা , কৃষ্টি কালচার , সৃষ্টির সেরা জীব আমরা মানুষ , আবার সৃষ্টির সেরা অমানুষ রুপী জানোয়ার ও আমরা ! জানোয়ার বললে ও ভুল হবে কারণ কোন জানায়োর তার চরিত্রের দৃশ্যপট বদলিয়ে হায়েনার মত হরহামেষা তার গোত্রের অন্য স্ত্রী জানায়োরের উপর নিজ সংগী ছাড়া ঝাপিয়ে পরেনা , এ দৃশ্য আমরা ডিসকভারি ও এ্যানিমেল প্লান্ট টিভি চ্যানেলে দেখি নাই তাদেরও চরিত্রের একটা দিক লক্ষ্য করা গেছে।

আজ আমরা স্বাধীন সার্বভৌম একটা সোনার বাংলা পেয়েছি জাতিরজনক ও তার পরিবার এবং ৩০ লক্ষ মহান শহীদের আত্নত্যাগের বিনিময় , যে দেশে আমরা ধর্ম, গোত্র, বংশ সব ভেদাভেদ ভুলে একত্রে বসবাস করবো , থাকবেনা কোন হিংসা, বিভেদ , চুরি, ডাকাতি , খুন, ধর্ষণের মত নিত্যনৈমিত্তিক কোন ঘটনা , মিলেমিশে সবাই বসবাস করবো এমন একটি দেশ সকলেই চেয়েছিলাম । স্বাধীনতার পরোত্তর এতটি বছর পেরিয়ে গেলো আমরা কি পেরেছি আমাদের সেই কাংগিত লক্ষে পৌছতে ? পেরেছি কি আমাদের মা, বোনদের নিরাপত্তা বিধান নিশ্চিত করতে ? পেরেছি কি আমাদের নারীদের ঘরে, বাহিরে কোথায় ও ধর্ষণের হাত থেকে রক্ষা করতে ? পেরেছি নারীদের নিরাপত্তা নিশ্চিত বিধান করতে ?

আজ নারীরা কোথায়ও নিরাপদ নহে , একথা আর বলার কোন অবকাঁশ নেই , বাসা বাড়ি, অফিস আদালত , স্কুল, কলেজে পরিশেষে একজন স্বামীর সামনেও নহে ? নোয়াখালীর বেগমগঞ্জে একলাশপুরের ঘটনা আরেকটি কলংকজনক অধ্যায়ের জন্ম দিলো যে আমাদের নারীরা স্বামীর সামনেও নিরাপদ নহে। আজ হায়েনারা আমাদের সকলকে বিবস্ত্র করলো ? বিবস্ত্র সেই নারী হয় নাই ? বিবস্ত্র আমরা হয়েছি ? লজ্জিত আমরা হয়েছি সাথে বাংলার ১৮ কোটি জনতা ও হয়েছে ।

একজন নারী তার স্বামীর সাথে সম্পর্কের অবনতি হওয়ার পর তার পিত্রালয় অভিমানে চলে আসছে এটাই কি তার অপরাধ ? যেখানে স্বামী তার স্ত্রীকে দেখতে শ্বশুর বাড়িতে আসতেই পারে , আর এ আসাটাকে উদ্দেশ্য করে, মিথ্যা কুৎসা রটিয়ে এলাকার প্রভাবশালী মহল কিছু বখাটে তরুণ স্বামীকে বেধে স্ত্রীকে যে নির্যাতন করলো বিবস্ত্র করে , এটা সেই আইয়্যামে জাহিলিয়াত থেকে শুরু করে পাক-হানাদার বাহিনীর নির্যাতনকে ও হার মানালো। আর লজ্জায় ডুবিয়ে দিলো গোটা বাংলাদেশকে ? সেই সাথে গোটা বাংলার নারী জাতি সহ আমাদের সবাইকে।

প্রশ্ন রইলো নোয়াখালীর প্রশাসনের প্রতি , স্থানীয় সংসদ , সেখানকার ইউপি চেয়ারম্যানের প্রতি ? ঘটনার মাঝখানে এতদিন অতিবাহিত হলেও তারা কেন নীরব ছিলেন ? তারা কি জানতেন না এ বিষয়ে ? ঐ এলাকার কেউ কি এঘটনা কানাঘুষা করে নাই ? নাকি প্রভাবশালীদের ভয়ে কেউ মুখ খোলার সাহস পায় নাই ? তারা কি ঘুমন্ত ছিলেন ? নাকি দেখেও না দেখার ভান করেছিলেন ! আমরা আজ দেশবাসী বিস্মিত হতবাক , বেদনাহত , ভারাক্রান্ত , আবেগপ্লাবিত , গগনবিদারী কাঁন্নায় সবাই একই পতাকাতলে শায়িত ! বাবা ডেকেও নরপিশাচ সেই পশুদের হাত থেকে রেহাই পেলনা আমার বোনটি সেই বিবস্ত্র হওয়ার হাত থেকে।

বাঁচাতে পারলোনা একজন নারীর শেষ সম্বল ইজ্জতটুকু সেখানেও এই হায়েনার দল নির্যাতন করছে । আজ কোথায় সেই টিভির টক’শোর সুশীলরা , কোথায় সেই চেতনাশীল নারীবাদীরা , এ লজ্জা কি তাদের না , এ লজ্জার দায়ভার কি তারা এড়িয়ে যেতে পারবে একজন বাংলাদেশি হিসেবে । বলাবাহুুল্য যে মানবতা যখন চরমে পৌছে , নীতি নৈতিকথা ও নৈতিক অবক্ষয় যখন বিপর্যস্ত হয় , দেশ যখন ভবিষ্যৎ অন্ধকারে ধাবিত হওয়ার অশুভ ইংগিত বহন করে তখন এসব নির্মমতা বাড়তে থাকে । পরিশেষে বলবো কখন আমরা মানুষ হবো।।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From Ashraftech.Com
AshrafTech