২৬শে অক্টোবর, ২০২১ ইং বিকাল ৩:৪৬
ব্রেকিং নিউজ
বোরহানউদ্দিনে দিন মজুরের গাছ কেটে জমি দখল করেছে চেয়ারম্যানের ভাই আলম মৃধা। নিউজে এসে সাংবাদিক লাঞ্চিত ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করেছে স্ত্রী, নেপথ্যে সৎ ময়েকে ধর্ষণের অভিযোগ দৌলতখানে নৌকার প্রার্থীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের অভিযোগ টাকা থাকলে পুলিশ-কোট কাচারী কিছুই না, ভোলায় থেমে নেই ইয়াবা বশিরের মাদক ব্যবসা আজ তোফায়েল আহমেদের জন্ম দিন ভোলার এসপি সরকার মোহাম্মদ কায়সারকে প্রেসক্লাবের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা কৃষক সংগঠনগুলোর নারী ও যুব খসড়া নীতিমালা তৈরী সমবায়ী সংগঠনগুলোর খসড়া নারী নীতিমালা তৈরী ভোলায় সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষার দাবীতে জেলা আওয়ামীলীগের মানববন্ধন ভোলায় শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন করেন এমপি শাওন

ধর্ষিতা ও আমাদের সমাজ ব্যবস্থা

মোঃ হাসিবুর রহমান হাসিব
  • Update Time : Friday, March 19, 2021,
  • 220 Time View

কখন আমরা মানুষ হবো , কখন বদলাবে আমাদের বিবেক , রুচি, মনুষ্যত্ব , আচার আচরণ , হীন-মনমাষিকতা , কৃষ্টি কালচার , সৃষ্টির সেরা জীব আমরা মানুষ , আবার সৃষ্টির সেরা অমানুষ রুপী জানোয়ার ও আমরা ! জানোয়ার বললে ও ভুল হবে কারণ কোন জানায়োর তার চরিত্রের দৃশ্যপট বদলিয়ে হায়েনার মত হরহামেষা তার গোত্রের অন্য স্ত্রী জানায়োরের উপর নিজ সংগী ছাড়া ঝাপিয়ে পরেনা , এ দৃশ্য আমরা ডিসকভারি ও এ্যানিমেল প্লান্ট টিভি চ্যানেলে দেখি নাই তাদেরও চরিত্রের একটা দিক লক্ষ্য করা গেছে।

আজ আমরা স্বাধীন সার্বভৌম একটা সোনার বাংলা পেয়েছি জাতিরজনক ও তার পরিবার এবং ৩০ লক্ষ মহান শহীদের আত্নত্যাগের বিনিময় , যে দেশে আমরা ধর্ম, গোত্র, বংশ সব ভেদাভেদ ভুলে একত্রে বসবাস করবো , থাকবেনা কোন হিংসা, বিভেদ , চুরি, ডাকাতি , খুন, ধর্ষণের মত নিত্যনৈমিত্তিক কোন ঘটনা , মিলেমিশে সবাই বসবাস করবো এমন একটি দেশ সকলেই চেয়েছিলাম । স্বাধীনতার পরোত্তর এতটি বছর পেরিয়ে গেলো আমরা কি পেরেছি আমাদের সেই কাংগিত লক্ষে পৌছতে ? পেরেছি কি আমাদের মা, বোনদের নিরাপত্তা বিধান নিশ্চিত করতে ? পেরেছি কি আমাদের নারীদের ঘরে, বাহিরে কোথায় ও ধর্ষণের হাত থেকে রক্ষা করতে ? পেরেছি নারীদের নিরাপত্তা নিশ্চিত বিধান করতে ?

আজ নারীরা কোথায়ও নিরাপদ নহে , একথা আর বলার কোন অবকাঁশ নেই , বাসা বাড়ি, অফিস আদালত , স্কুল, কলেজে পরিশেষে একজন স্বামীর সামনেও নহে ? নোয়াখালীর বেগমগঞ্জে একলাশপুরের ঘটনা আরেকটি কলংকজনক অধ্যায়ের জন্ম দিলো যে আমাদের নারীরা স্বামীর সামনেও নিরাপদ নহে। আজ হায়েনারা আমাদের সকলকে বিবস্ত্র করলো ? বিবস্ত্র সেই নারী হয় নাই ? বিবস্ত্র আমরা হয়েছি ? লজ্জিত আমরা হয়েছি সাথে বাংলার ১৮ কোটি জনতা ও হয়েছে ।

একজন নারী তার স্বামীর সাথে সম্পর্কের অবনতি হওয়ার পর তার পিত্রালয় অভিমানে চলে আসছে এটাই কি তার অপরাধ ? যেখানে স্বামী তার স্ত্রীকে দেখতে শ্বশুর বাড়িতে আসতেই পারে , আর এ আসাটাকে উদ্দেশ্য করে, মিথ্যা কুৎসা রটিয়ে এলাকার প্রভাবশালী মহল কিছু বখাটে তরুণ স্বামীকে বেধে স্ত্রীকে যে নির্যাতন করলো বিবস্ত্র করে , এটা সেই আইয়্যামে জাহিলিয়াত থেকে শুরু করে পাক-হানাদার বাহিনীর নির্যাতনকে ও হার মানালো। আর লজ্জায় ডুবিয়ে দিলো গোটা বাংলাদেশকে ? সেই সাথে গোটা বাংলার নারী জাতি সহ আমাদের সবাইকে।

প্রশ্ন রইলো নোয়াখালীর প্রশাসনের প্রতি , স্থানীয় সংসদ , সেখানকার ইউপি চেয়ারম্যানের প্রতি ? ঘটনার মাঝখানে এতদিন অতিবাহিত হলেও তারা কেন নীরব ছিলেন ? তারা কি জানতেন না এ বিষয়ে ? ঐ এলাকার কেউ কি এঘটনা কানাঘুষা করে নাই ? নাকি প্রভাবশালীদের ভয়ে কেউ মুখ খোলার সাহস পায় নাই ? তারা কি ঘুমন্ত ছিলেন ? নাকি দেখেও না দেখার ভান করেছিলেন ! আমরা আজ দেশবাসী বিস্মিত হতবাক , বেদনাহত , ভারাক্রান্ত , আবেগপ্লাবিত , গগনবিদারী কাঁন্নায় সবাই একই পতাকাতলে শায়িত ! বাবা ডেকেও নরপিশাচ সেই পশুদের হাত থেকে রেহাই পেলনা আমার বোনটি সেই বিবস্ত্র হওয়ার হাত থেকে।

বাঁচাতে পারলোনা একজন নারীর শেষ সম্বল ইজ্জতটুকু সেখানেও এই হায়েনার দল নির্যাতন করছে । আজ কোথায় সেই টিভির টক’শোর সুশীলরা , কোথায় সেই চেতনাশীল নারীবাদীরা , এ লজ্জা কি তাদের না , এ লজ্জার দায়ভার কি তারা এড়িয়ে যেতে পারবে একজন বাংলাদেশি হিসেবে । বলাবাহুুল্য যে মানবতা যখন চরমে পৌছে , নীতি নৈতিকথা ও নৈতিক অবক্ষয় যখন বিপর্যস্ত হয় , দেশ যখন ভবিষ্যৎ অন্ধকারে ধাবিত হওয়ার অশুভ ইংগিত বহন করে তখন এসব নির্মমতা বাড়তে থাকে । পরিশেষে বলবো কখন আমরা মানুষ হবো।।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From Ashraftech.Com
AshrafTech